• ঈদে মিলাদুন্নবি (স.) উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের অনুষ্ঠানমালা

    ইসলামিক ফাউন্ডেশন পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে পক্ষকালব্যাপি অনুষ্ঠানমালার আয়োজন করেছে।

    আগামীকাল সোমবার বাদ মাগরিব বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান প্রধান অতিথি হিসেবে এ অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন।

    ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন এমপি এ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ।

    ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ধর্মসচিব মোঃ আব্দুল জলিল, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস’র গভর্নর আলহাজ্জ মিছবাহুর রহমান চৌধুরী ও গভর্নর শায়খ আল্লামা খন্দকার গোলাম মাওলা নকশেবন্দী।

    আজ রোববার ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

    এতে জানানো হয়েছে,উদ্বোধনী অনুষ্ঠানের পর ওয়াজ করবেন ভারতের উত্তর প্রদেশের কাছাউছা দরবার শরীফের পীর সাহেব মাওলানা শাহ্ সৈয়দ মুহাম্মদ মাহমুদ আশরাফ আশরাফী আল জিলানী।

    ১২ থেকে ২৬ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত পক্ষকালব্যাপি অনুষ্ঠানমালায় প্রতিদিন বাদ মাগরিব বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে ওয়াজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। দেশবরেণ্য পীর-মাশায়েখ ও ওলামায়ে কেরাম প্রত্যেক দিনই মাহফিলে বয়ান করবেন।

    এছাড়াও বাংলাদেশ বেতারের সাথে যৌথ প্রযোজনায় ১৩ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত সপ্তাহব্যাপি মহানবী (সা.) জীবন ও কর্মের ওপর সেমিনার অনুষ্ঠিত হবে।

    ইসলামিক ফাউন্ডেশন’র বায়তুল মুকাররম মিলানায়তনে প্রত্যেকদিন বাদ আসর অনুষ্ঠেয় সেমিনার রেকর্ডিং করে বাংলাদেশ বেতার এফ, এম, ১০৬ মেগাহার্জে একই দিন রাত ১০ টা ১৫ মিনিটে প্রচার করা হবে।

    এসব অনুষ্ঠান ছাড়াও ১২ থেকে ২৬ ডিসেম্বর-২০১৬ পর্যন্তÍ বায়তুল মুকাররম জাতীয় মসজিদের উত্তর সাহানে ইসলামী ক্যালিগ্রাফি ও মহানবী (সা.) এর জীবনীভিত্তিক পোস্টার ও গ্রন্থ প্রদর্শনী অনুষ্ঠিত হবে। প্রতিদিন বাদ যোহর থেকে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য প্রদর্শনী খোলা থাকবে।

    এরবাইরে অনুষ্ঠানমালায় রয়েছে,স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও সমমানের মাদরাসার শিক্ষার্থী এবং অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধীদের জন্য ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা।

    ফাউন্ডেশনের বায়তুল মুকাররম মিলনায়তন ও বায়তুল মুকাররম মসজিদের মহিলা নামাজকক্ষে অনুষ্ঠেয় এ প্রতিযোগিতার বিষয়গুলো হচ্ছে, ক্বিরআত, হামদ-না’ত ও রচনা লেখা। এছাড়া জাতীয় ও জনগুরুত্বপূর্ণ বিষয়ে কুরআন-সুন্নাহর আলোকে আরবি ভাষায় খুতবা রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

    Comments

    comments

    No Comments

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    6 + four =