• ছাত্রদের উত্ত্যক্তের শিকার দুই নারী শিক্ষক!

    রংপুর : রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কয়েকজন ছাত্রের বিরুদ্ধে দুই নারী শিক্ষককে উত্ত্যক্তের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেল সোয়া ৪টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। এদিকে উত্ত্যক্তকারী ছাত্রদের শাস্তির দাবিতে ঘটনার শিকার একজন শিক্ষক প্রক্টর বরাবর অভিযোগ দিয়েছেন।

    ওই দুই শিক্ষক শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সহকারী প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

    শিক্ষকের অভিযোগ সূত্রে জানা গেছে, এদিন বিকেল সোয়া ৪টার দিকে রিকশায় ক্যাম্পাসের রাস্তা দিয়ে ওই দুই শিক্ষক হলের দিকে যাচ্ছিলেন। ক্যাফেটেরিয়ার সামনে পৌঁছার পর রাস্তার মাঝ দিয়ে হাঁটতে থাকা কয়েকজন ছাত্রকে পরিচয় দিয়ে রাস্তা ছেড়ে দিতে বলেন ওই দুই নারী শিক্ষক। এতে ওই ছাত্ররা শিক্ষকদের উদ্দেশ্য করে অশ্লীল মন্তব্য করেন। দুই শিক্ষক কয়েকজন শিক্ষার্থীকে চিনতে পেরেছেন।

    পরে এ ঘটনার বিচার চেয়ে প্রক্টরের মাধ্যমে উপাচার্য বরাবর করা আবেদনে তিন ছাত্রের নাম উল্লেখ করা হয়েছে। তাঁরা হলো- পরিসংখ্যান বিভাগের ছাত্র আদনান ও জয় এবং রসায়ন বিভাগের শামীম।

    উত্ত্যক্তের শিকার এক শিক্ষক বলেন, এ ঘটনা অত্যন্ত দুঃখজনক। পরিচয় দেয়ার পরও নারী শিক্ষকের সঙ্গেও যদি এমন আচরণ করা হয় তাহলে আমরা কোথায় গিয়ে দাঁড়াব?’

    এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহীনুর রহমান মুঠোফোনে বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের বাইরে অবস্থান করছি। তবে বিষয়টি জানতে পেরেছি। ঘটনা তদন্ত করে দোষী শিক্ষার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

    Comments

    comments

    No Comments

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    1 × 5 =