• টেক্সাসে চার্চে বন্দুক হামলা, নিহত ২৬

    যুক্তরাষ্ট্রের টেক্সাসে এক চার্চে বন্দুকধারীর গুলিতে অন্তত ২৬ জন নিহত হয়েছে। রোববার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় উইলসন কাউন্টির সাদারল্যান্ড স্প্রিং শহরের ফাস্ট ব্যাপ্টিস্ট চার্চে এই হামলার ঘটনা ঘটেছে।

    টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট নিহতের সংখ্যা নিশ্চিত করেছেন। তিনি এ ঘটনাকে টেক্সাসের ইতিহাসে সবচেয়ে জঘন্য হত্যাকাণ্ড বলে বর্ণনা করেছেন।

    হামলাকারীর নাম ডেভিন প্যাট্রিক ক্যালি। ২৬ বছরের এই শ্বেতাঙ্গ মার্কিন বিমান বাহিনীর সদস্য ছিল। হামলার পর গুলিতে নিহত হয়েছে সে।

    টেক্সাসের পাবলিক সেফটি বিভাগের আঞ্চলিক পরিচালক ফ্রিম্যান মার্টিন জানিয়েছেন, ক্যালি চার্চের ভেতরে প্রবেশ করে গুলি ছুঁড়তে শুরু করে। গুলিবর্ষণ শেষে বের হয়ে ক্যালি বের এলে স্থানীয় এক অধিবাসী তাকে আটকানোর চেষ্টা করে। এসময় ক্যালি রাইফেল ফেলে পালিয়ে যায়। ওই ব্যক্তি পলায়নরত ক্যালির পিছু ধাওয়া করেন। কিছুক্ষণ পর স্থানীয় আইন শৃঙ্খলা বাহিনীও ক্যালির পিছু ধাওয়া করে। পার্শ্ববর্তী গুয়াদেলুপে কাউন্টিতে দুর্ঘটনা কবলিত গাড়িতে গুলিবিদ্ধ অবস্থায় ক্যালির মৃতদেহ পাওয়া যায়। পুলিশ নিশ্চিত নয়, হামলাকারী আত্মহত্যা করেছেন নাকি স্থানীয় ওই ব্যক্তির গুলিতে তার মৃত্যু হয়েছে।

    ফ্রিম্যান জানিয়েছেন, নিহতদের মধ্যে পাঁচ বছরের শিশু থেকে শুরু করে ৭২ বছরের বৃদ্ধও রয়েছেন। আহত ২০ ব্যক্তিকে হাসপাতালে পাঠানো হয়েছে।

    এশিয়া সফররত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক শোকবার্তায় এ ঘটনাকে ‘শয়তানের কাজ’ ও ‘ভয়াবহ’ বলে মন্তব্য করেছেন।

    Comments

    comments

    No Comments

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    eight + 5 =