• ভূমিকম্পের পর অলৌকিক বেঁচে থাকা (ভিডিও)

    গত রোববার মধ্যরাতে নিউজিল্যান্ডে আঘাত ঘানে ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প। এরপর সুনামি ও দফায় দফায় ভূমিকম্পে বিপর্যন্ত দেশটি।

    ভূমিকম্পের কারণে জনজীবনে নেমে এসেছে দুর্ভোগ। দেশ-বিদেশের বিভিন্ন গণমাধ্যমে যথেষ্ট গুরুত্বের সঙ্গে সংবাদটি প্রকাশিত হয়েছে। এতে দেশটির জনগণ তো বটেই গবাদিপশুও দুরবস্থার শিকার হয়েছে। তাদের বিপত্তিও উঠে এসেছে সংবাদ শিরোনাম হয়ে।

    ইন্টারনেটে প্রকাশিত হয়েছে নিউজিল্যান্ডের ভূমিকম্পের বিভিন্ন ভিডিও। তেমনই প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায় দুইটি গরু একটি বাছুরসহ একটি টিলায় আটকা পড়েছে। ভূমিকম্পের কারণে সেই টিলার চারপাশ ধসে গেছে। ফলে ছোট একটি উঁচু জায়গায় দাঁড়িয়ে আছে গবাদি পশুগুলো অসহায় অবস্থায়। আজ সোমবার ৭ দশমিক ৫ মাত্রার ভূমিকম্পের পর ভিডিওটি নিউজিল্যান্ডের কাইকোওরার উত্তর অংশ থেকে ধারণ করা হয়েছে বলে জানা গেছে।

    কাইকোওরা নিউজিল্যান্ডের সাউথ আইল্যান্ডের পূর্বঅঞ্চলে অবস্থিত। ভূমিকম্পের কারণে শহরের প্রবশে পথ বন্ধ হয়ে গেছে। উদ্ধার কাজে হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে। হেলিকপ্টার থেকেই ভিডিওটি ধারণ করা হয়েছে। এবং এ দৃশ্য দেখে অনেকেই বিষয়টি অলৌকিক মনে করছেন। কারণ টিলার ওপর গবাদি পশুগুলো থাকা অবস্থাতেই ভূমিকম্প হয়। ভাগ্যগুণে আশপাশের এলাকা ধসে গেলেও টিলার ওই সামান্য অংশটুকু অক্ষত আছে। আর সেখানেই আটকা পড়েছে গবাদি পশুগুলো।

    Comments

    comments

    No Comments

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    two × four =