• মৃত্যুর ৩০০ বছর পর হঠাৎ চোখ মেলল মমি!

    ৩০০ বছর আগে নিজের বাবার হাতে নিহত হওয়া মেক্সিকোর গুয়েদেলাহারা ক্যাথিড্রালে রক্ষিত সেন্ট ইনোসেন্সিয়ার দেহটি হঠাৎ চোখ খুলে তাকিয়েছে। ইনোসেন্সিয়া নামের সেই ৩০০ বছর আগেকার কিশোরীটি সেন্টহুডপ্রাপ্ত। সেন্ট ইনোসেন্সিয়া নামেই তাকে মানুষ চেনে এবং তার দেহ দেখতে ভিড় করে গুয়াদালাহারা ক্যাথিড্রালে।

    সম্প্রতি এক আশ্চর্য ঘটনায় সংবাদ শিরোনামে উঠে এসেছে এই গির্জা এবং সেন্ট ইনোসেন্সিয়ার মরদেহ। এক পর্যটক সেখানে গিয়ে দৃশ্যধারণ করছিলেন। মোম দ্বারা সংরক্ষিত ইনোসেন্সিয়ার দেহকে যখন শ্যুট করছিলেন তিনি, তখন হঠাৎ মৃতদেহটি চোখ মেলে তাকায়। সেই আশ্চর্য দৃশ্য ক্যামেরাবন্দিও হয়ে যায়। এরপর ভিডিওটি ইউটিউবে পোস্ট হলে সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে পড়ে। ‘প্যারানর্মাল’ কাণ্ড হিসেবে দ্রুত পরিচিতি পায় ঘটনাটি।

    কিন্তু, সত্যিই কি সেন্ট ইনোসেন্সিয়া ৩০০ বছর পরে চোখ খুলে তাকিয়েছেন? ঘটনার যুক্তিসম্মত ব্যাখ্যা দিতে এগিয়ে এসেছেন অনেকেই। বেশিরভাগ মানুষেরই প্রশ্ন— ভিডিও করার সময় কেন ইনোসেন্সিয়া চোখ মেললেন? আগে তো কখনও মেলেননি! পাশাপাশি প্যারানর্মালবাদীদের বক্তব্য— শয়তান কি দেহটির দখল নিয়েছে?

    তবে, অনেকেই বলছেন, খুব কমদামি ক্যামেরায় তোলা এই ভিডিওটি বেশ নিম্নমানের, এতে আলোর অভাবও রয়েছে। চোখ মেলার দৃশ্যটি ক্যামেরার দোষে ঘটে যাওয়া দুর্ঘটনা হওয়াই স্বাভাবিক।

    Comments

    comments

    No Comments

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    11 + twelve =