• চলতি বছর বিশ্বে ৬৫ সাংবাদিক নিহত - ট্রাম্পের ঘোষণার বিরুদ্ধে রাশিয়ার হুঁশিয়ারি - বুধবার মার্কিন দূতাবাস ঘেরাও করবে হেফাজত - রোহিঙ্গা ইস্যুতে চীনকে মধ্যস্থতার আহ্বান খালেদা জিয়ার - ‘জাহান্নামে যাওয়ার জন্য তৈরি হোন’, অ্যাটর্নি জেনারেলকে হুমকি - ক্ষমা না চাইলে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা: ফখরুল - এরশাদের পতন: পর্দার আড়ালে যা ঘটেছিল - ট্রাম্পের ঘোষণার বিরুদ্ধে তুরস্কে বিক্ষোভ - সাবেক রাষ্ট্রদূত জামানের খোঁজ মেলেনি, নানা রহস্য - বলিউডে পুরুষরা বেশি নিরাপত্তাহীনতায় ভোগে: সোনাক্ষী - 'রসিক নির্বাচনে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে' - মৌলভীবাজারে ছাত্রলীগের দু'গ্রুপের সংর্ঘষে নিহত ২

    রোহিঙ্গা সমস্যার সমাধান সংলাপেই হবে: চীন

    রোহিঙ্গা সমস্যার সমাধান সংলাপের মাধ্যমে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা সফররত চীনের আন্তর্জাতিক বিষয়ক সহকারী মন্ত্রী ওয়াং ইয়াজুন। তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে চীনের আদর্শিক অবস্থান হচ্ছে প্রতিবেশী দেশগুলোর মধ্যে শান্তি বজায় রাখা। চীন মনে করে সংলাপই হলো রোহিঙ্গা সমস্যার একমাত্র শান্তিপূর্ণ সমাধান। সম্প্রতি চীনের কমিউনিস্ট পার্টির ১৯তম জাতীয় কংগ্রেসের মাধ্যমে দেশটি যে নীতি ও পরিকল্পনা নিয়েছে তা নিয়ে আলোচনা করতেই চীনের সহকারী মন্ত্রী ইয়াজুন বাংলাদেশে এসে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে মতবিনিময় করে এসব কথা জানান।
    চীনের আন্তর্জাতিক বিষয়ক সহকারী মন্ত্রী ওয়াং ইয়াজুনের কাছে জানতে চাওয়া হয় রোহিঙ্গা ইস্যুতে চীনের অবস্থান কি। এর জবাবে ওয়াং ইয়াজুন বললেন, চীন প্রতিবেশী দেশগুলোর মধ্যে শান্তি দেখতে চায়। তিনি আরো বলেন, চীন সরকার বিশ্বাস করে সম্পদের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ প্রতিবেশী দেশে শান্তি বজায় থাকা।
    চীন মনে করে ভালো এবং শান্তিপূর্ণ প্রতিবেশী পাওয়া একটা দেশের জন্য আশীর্বাদস্বরূপ। চীন সব সময়ই সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবে যেন প্রতিবেশী দেশে শান্তির পরিবেশ বিরাজ করে।

    Comments

    comments

    No Comments

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    2 × 1 =