• সুইজারল্যান্ডে তীব্র বিক্ষোভের মুখে পড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    সুইজারল্যান্ডে বিক্ষোভের মুখে পড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই সফরকে ঘিরে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমানের নেতৃত্বে ইউরোপ বিএনপি হাজার হাজার নেতাকর্মীরা সকাল থেকে নির্ধারিত কনফারেন্স হলের সামনে অবস্থান নিয়ে শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করছেন। এ সময় কালো পতাকা হাতে নিয়ে বিএনপির নেতাকর্মীরা স্লোগান দিতে থাকেন।

    সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সুইজারল্যান্ডের এই চিত্র দেখা গেছে। বিক্ষোভের মধ্যেই সুইজারল্যান্ডে ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামে সুইজারল্যান্ড ডাভসে শেখ হাসিনার অংশ গ্রহণের প্রতিবাদে ইউরোপ বিএনপি ও যুক্তরাজ্য বিএনপি সুইজারল্যান্ড কনফারেন্স হলের সামনে শেখ হাসিনাকে কালো পতাকা প্রদর্শন করে। নেতাকর্মীরা স্লোগান, ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করেন।

    বিক্ষোভে সুইজারল্যান্ডের ডাভোসে প্রচন্ড ঠান্ডা ও বরফ ডাকা শহরে আজ ইউরোপ বিএনপির ব্যাপক বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্য বিএনপির সভাপতি আব্দুল মালেকের নেতৃত্বে একটি প্রতিনিধিদল যোগ দেয়। বিক্ষোভ সমাবেশ উপস্থিত ছিলেন বিএনপি নেতা ব্যারিস্টার এম এ সালাম,বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন,যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন,যুক্তরাজ্য বিএনপির সাংগঠনিক সম্পাদক খছরুজ্জামান খছরু, যুবদলের সাবেক সভাপতি আব্দুর রহিম,যুক্তরাজ্য জাসাস সভাপতি এম এ সালাম,যুক্তরাজ্য জাসাস সহ সভাপতি তরিকুল রশিদ চৌধুরী শওকত, যুক্তরাজ্য জাসাস সাধারণ সম্পাদক ইকবাল হোসেন,ইমদাদুর রহমান রাহাত ,যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক আবুল হোসেন,ডালিয়া লাকুরিয়া প্রমুখ।

    বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্য বিএনপির নেতারা তাদের বক্তব্যে বলেন, শেখ হাসিনা ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামে অংশ নেওয়ার নামে দেশের সাধারণ জনগনকে অশান্তিতে রেখে দেশের টাকা অপচয় করে নিয়মিতভাবে দেশে দেশে ভ্রমণ করছেন ।

    শেখ হাসিনার অবৈধ সরকারের দুঃশাসন ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনা এখন বিশ্বে সুপরিচিত। অথচ নির্লজ্জের মতো যে ইউরোপ আমেরিকা তাকে ও তার দলকে প্রত্যাখ্যান করেছে সেখানেও তিনি ভ্রমণ করতে আসেন। সঙ্ড়ে নিয়ে আসেন শত শত আওয়ামী দালাল। এখন সময় শেখ হাসিনা ও তার সরকারকে প্রতিরোধ করার। দেশ শাসনের নামে দুঃশাসন ও বাকশাল প্রতিরোধ করার তারা ঘোষণা দেন।

    Comments

    comments

    No Comments

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    3 × 4 =